Thursday, February 29, 2024
spot_img
Homeবাংলাবাজারে হোন্ডার নতুন বাইক

বাজারে হোন্ডার নতুন বাইক

বাইকপ্রেমীদের জন্য জন্য হোন্ডা নিয়ে এলো একটি মিড-সাইজ বাইক। লেটেস্ট মোটরসাইকেলের নাম ২০২২ হোন্ডা সিবি৩০০এফ স্ট্রিটফাইটার। ভারতীয় বাজারে সম্প্রতি লঞ্চ হয়েছে বাইকটি। এরই মধ্যে বাইকপ্রেমীদের মধ্যে উন্মাদনা শুরু হয়েছে এটি নিয়ে।

ডিজাইনের দিক থেকে বাইকের লুক আরও চমৎকার করেছে ফরোয়ার্ড লিনিং এবং অ্যাটাকিং স্ট্যান্স। টোনড ফুয়েল ট্যাঙ্ক বাইকটির লুক আরও ম্যাসকুলিন করে তুলেছে। তার সঙ্গেই আবার স্প্লিট সিট, কম্প্যাক্ট মাফলার এবং ভি-শেপের অ্যালয় বাইকটিকে স্পোর্টি লুকও দিয়েছে।

 

হোন্ডার নতুন বাইকটিতে থাকছে একটি ২৯৩সিসি, ফোর-ভালভ SOHC ইঞ্জিন। সঙ্গে অয়েল-কুলিং প্রযুক্তি। ট্রান্সমিশন ডিউটির দেখভাল করছে ছয়-স্পিডের গিয়ারবক্স। ঝক্কিবিহীন রাইডিং অভিজ্ঞতা প্রদানে এই বাইকে রয়েছে অপ্টিমাম গিয়ার রেশিও।

১০টি নতুন পেটেন্ট অ্যাপ্লিকেশন দেওয়া হয়েছে এতে। পাশাপাশি বাইকটি ডুয়াল চ্যানেল এবিএস (ABS) ইন্টিগ্রেট সেফটি, অ্যাসিস্ট অ্যান্ড স্লিপার ক্লাচ, গোল্ডেন ইউএসডি ফ্রন্ট ফর্ক সাপোর্ট করছে। আরও থাকছে ২৭৬এমএম ফ্রন্ট এবং ২২০এমএম রিয়ার ডিস্ক ব্রেক।

বাইকটিতে অ্যাডভান্সড ইমেজ এবং যথাযথ তথ্য প্রদানে সক্ষম করতে দেওয়া হয়েছে একটি ফুল ডিজিটাল মিটার। সুস্পষ্ট দৃশ্যমানতার জন্য এতে ফুল এলইডি হেডল্যাম্প আছে বাইকটিতে। সর্বোচ্চ গতি ১১৪কিলোমিটার প্রতি ঘণ্টায়। বাইকটিতে পাবেন ফাইভ-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার মনোশক সাসপেনশন। যা বাইকটিকে দুর্গম রাস্তাতেও স্টেবল রাখার মধ্যে দিয়ে বাইকারের অভিজ্ঞতা অনবদ্য করতে চলেছে। পেছনের চাকাটি থাকছে ১৫০ এমএম চওড়া।

তিনটি কালার অপশন- ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, ম্যাট মারভেল ব্লু মেটালিক এবং স্পোর্টস রেডে পাওয়া যাবে বাইকটি। ভারতীয় বাজারে বাইকটির ডিলাক্স ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ২ লাখ ২৫ হাজার ৯০০ টাকা (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৬৮ হাজার ৮০০ টাকা) থেকে। অন্য দিকে বাইকটির ডিলাক্স প্রো ভ্যারিয়েন্টের দাম ২ লাখ ২৮ হাজার ৯০০ টাকা (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৭২ হাজার ৩০০ টাকা)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments