Saturday, April 13, 2024
spot_img
Homeবাংলাবিশ্বের সবচেয়ে দামি গাড়ি আনছে রোলস রয়েস

বিশ্বের সবচেয়ে দামি গাড়ি আনছে রোলস রয়েস

বিশ্বের দামি ও বিলাসবহুল গাড়ি কোম্পানিগুলোর মধ্যে রোলস রয়েসের নিজস্ব পরিচিতি রয়েছে। রোলস-রয়েস তার গাড়ির বৈশিষ্ট্য ও বিলাসবহুল ফিচারেরর জন্য সারা বিশ্বে বিখ্যাত। এখন রোলস রয়েসের সবচেয়ে দামি গাড়ির দ্বিতীয় ইউনিট ‘বোট টেইল’ শিগগিরেই বাজারে আসতে চলেছে। চলতি বছরের ২০-২২ মে ইতালির লেক কোমোরে বিলাসবহুল ইভেন্ট ভিলা ডি’এস্টেতে এই গাড়ি দেখানো হবে

বোট টেইলের দ্বিতীয় ইউনিটটি ১৯ ফুট দৈর্ঘ্যের পাশাপাশি মোড়ানো উইন্ডশিল্ড সহ আসে। এছাড়াও গাড়িতে কাঠও ব্যবহার করা হবে।

বিশ্বের সবচেয়ে দামি গাড়ি বোট টেলের মাত্র তিনটি মডেল তৈরি করবে কোম্পানি। যার দাম হবে ২৫০ কোটি টাকা।

 

রোলস রয়েস এই গাড়ির প্রথম ইউনিটটি ২০২১ সালের অক্টোবরে প্রথম এনছিল। যেটি সম্পূর্ণ হাতে তৈরি। এই বছর এই গাড়ির দ্বিতীয় ইউনিটটি দেখানো হবে।

রোলস-রয়েস বোট টেইল গাড়ির দ্বিতীয় ইউনিট সম্পর্কে কোনও বিবরণ প্রকাশ করেনি কোম্পানি। তবে আশা করা হচ্ছে, এই গাড়িটি প্রথম মডেলের থেকে অনেকটাই আলাদা হবে।

এই গাড়ির ইন্টেরিয়র ও বডিওয়ার্ক গ্রাহকদের বলা ডিজাইন অনুযায়ী করা হয়েছে। বোট টেইলের দ্বিতীয় ইউনিটটি ১৯ ফুট দৈর্ঘ্যের পাশাপাশি মোড়ানো উইন্ডশিল্ড সহ আসে। এছাড়াও গাড়িতে কাঠও ব্যবহার করা হবে।

বোট টেইল এর দ্বিতীয় ইউনিটটি একই টুইন-টার্বো ৬.৭ লিটারের ভি১২ ইঞ্জিনে চলতে পারে। যা রোলস-রয়েস রেঞ্জের অন্য মডেলগুলোতে পাওয়া যায়। এই ইঞ্জিনটি কালিনান ও ফ্যান্টম মডেলেও ব্যবহার হয়েছে। ইঞ্জিনটি ৫৬৩ হর্স পাওয়ার পর্যন্ত পাওয়ার জেনারেট করে। যখন ব্ল্যাক ব্যাজ মডেলটি ৬০০ হর্স পাওয়ার পর্যন্ত পাওয়ার জেনারেট করে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments