Thursday, February 29, 2024
spot_img
Homeবাংলা২০টির বেশি সেফটি ফিচার নিয়ে বাজারে “বিজি ডি১৫ স্কুটার”

২০টির বেশি সেফটি ফিচার নিয়ে বাজারে “বিজি ডি১৫ স্কুটার”

বাজারে দিন দিন বৈদ্যুতিক গাড়ি, বাইক ও স্কুটার জনপ্রিয় হয়ে উঠছে পাশাপাশি বাড়ছে এসবের চাহিদা। এ চাহিদার কথা মাথায় নিয়ে বসে নেই বিশ্বের ছোট-বড় টু হুইলার নির্মাতা সংস্থাগুলোও । একের পর এক বৈদ্যুতিক বাইক, স্কুটার নিয়ে হাজির হচ্ছে বাজারে। এবার বিগাউস নিয়ে এলো বৈদ্যুতিক স্কুটার।

এই স্কুটারটিতে থাকবে ২০টিরও বেশি সেফটি ফিচার। আরআর কেবলের অধীনস্থ সংস্থা বিগাউস ভারতে তাদের তৃতীয় ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। যার নাম দেওয়া হয়েছে বিজি ডি১৫ (BG D15)। সুরক্ষার দিক থেকে ব্যাটারিচালিত স্কুটারটি নিয়ে বেশ আশাবাদী সংস্থাটি।

বিগাউস ডি১৫-এর বডি থাকছে মেটালের। বোঝাই যাচ্ছে মজবুতের দিক থেকে কোনো আপোস করেনি নির্মাতা সংস্থাটি। সামনে ১৬ ইঞ্চি অ্যালয় হুইল দেওয়া হয়েছে। যা প্রায় মোটরসাইকেলের মতো সমান। এটি খারাপ রাস্তাতেও ভালো রাইড নিশ্চিত করবে ব্যবহারকারীকে।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদন থেকে জানা গেছে আবহাওয়ার সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিতে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি হয়েছে বিগাউস ডি১৫। এতে IP67 রেটেড সম্পূর্ণ জলরোধী ইলেকট্রিক মোটর ও ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া এটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের মতো মর্ডান ফিচারের সঙ্গে আসবে। যা স্মার্টফোন কানেক্টিভিটি সাপোর্ট করবে বলে আশা করা যায়।

 

বিগাউস ডি১৫ ইলেকট্রিক স্কুটারের দাম কেমন হবে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ৪৯৯ টাকায় বুকিং দেওয়া যাচ্ছে। তবে চিন্তা নেই বুকিং করলেই যে স্কুটারটি কিনতে হবে তেমন কোনো বাধ্যবাধকতা থাকছে না এই স্কুটারের ক্ষেত্রে। বুকিংয়ের অর্থ পুরো ফেরতযোগ্য বলেও জানিয়ে সংস্থাটি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments