Monday, April 22, 2024
spot_img
Homeবাংলালেক্সাস গাড়ি কে তৈরি করে এবং সেগুলি কোথায় তৈরি করা হয়

লেক্সাস গাড়ি কে তৈরি করে এবং সেগুলি কোথায় তৈরি করা হয়

লেক্সাস যানবাহনগুলি লাইনের শীর্ষস্থানীয় অটোমোবাইল হিসাবে স্বীকৃত, তবে কে লেক্সাস ব্র্যান্ডের যানবাহন তৈরি করে তা নিয়ে অনেক বিভ্রান্তি রয়েছে। এটি যুক্তিযুক্ত যে যেহেতু আপনি বেশিরভাগ টয়োটা ডিলারের কাছ থেকে একটি লেক্সাস কিনতে পারেন এটি অবশ্যই সেই কোম্পানির মালিকানাধীন হতে হবে, কিন্তু টয়োটা এবং লেক্সাসের মধ্যে সম্পর্ক ঠিক কী এবং তারা কি একই ধরণের গাড়ি? এই প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি স্পষ্ট করার জন্য, আমরা কিছু গবেষণা করেছি এবং উত্তর পেয়েছি।

টয়োটা কি সত্যিই লেক্সাসের মালিক?

র‌্যালি লেক্সাসের মতে, টয়োটা লেক্সাস লাইনের যানবাহনের মালিক। এই কারণেই লেক্সাস গাড়িগুলি সাধারণত টয়োটা ডিলারশিপে বিক্রি হয়। এটি মালিকানার প্রশ্ন শেষ করে। যদিও টয়োটা আসলে লেক্সাসের মালিক, তার মানে এই নয় যে দুটি ব্র্যান্ড একই বা তারা সাধারণ ডিজাইন বা সুবিধাগুলি ভাগ করে নেয়।

ব্র্যান্ডের মধ্যে পার্থক্য কেন?

লেক্সাস একটি স্বতন্ত্র ব্র্যান্ড হওয়ার কারণ হল টয়োটা লেক্সাসের মালিক হলেও, দুটি ব্র্যান্ড একে অপরের থেকে স্বতন্ত্র রয়ে গেছে। প্রত্যেকের বিভিন্ন শহরে নিজস্ব সদর দফতর রয়েছে এবং প্রতিটি স্বাধীনভাবে কাজ করে। টয়োটার সদর দপ্তর টয়োটা সিটিতে থাকলেও লেক্সাস নাগোয়ায় তার অফিসিয়াল সদর দফতর বজায় রাখে। দুটি তাদের ক্রিয়াকলাপ একত্রিত করেনি।

কে লেক্সাস যানবাহন ডিজাইন করেন?

লেক্সাস একটি ডিজাইন টিম রক্ষণাবেক্ষণ করে যা সমস্ত লেক্সাস গাড়ির ডিজাইন, ইঞ্জিন এবং তৈরির জন্য দায়ী। এটি 2000 এর দশক থেকে হয়ে আসছে। লেক্সাস টয়োটা থেকে আলাদা সুবিধা বজায় রাখে এবং দুটি প্রতিষ্ঠান দুটি ভিন্ন এবং স্বতন্ত্র ব্র্যান্ডের মধ্যে দক্ষতা ভাগ করে না। বিশ্বের সেরা গাড়ি তৈরির জন্য কোম্পানির প্রেসিডেন্টের চ্যালেঞ্জ থেকে লেক্সাস তৈরি করা হয়েছিল। 1983 সালের প্রস্তাবটির নাম ছিল ফ্ল্যাগশিপ ওয়ান। গাড়ির লেক্সাস লাইন তৈরি করতে বাজার গবেষণার কয়েক বছর লেগেছে। এই প্রথম বছরেই Lexus তার প্রথম মডেল লঞ্চ করেছিল যার নাম ছিল Lexus LS 400। গাড়িটি 8 লিটারের V4,0 ইঞ্জিন দিয়ে তৈরি করা হয়েছিল যা 80টি মার্কিন ডিলারশিপে খুব সফল ছিল। 2019 সালে, দশ মিলিয়ন লেক্সাস মডেল বিক্রি হয়েছিল।

লেক্সাস ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট

আলবুকার্কের লেক্সাস অনুসারে, লেক্সাস এবং টয়োটা হল জাপানি গাড়ি নির্মাতা। যদিও লেক্সাস যানবাহন বিশ্বব্যাপী বিক্রি হয়, তবে মূল উত্পাদন কেন্দ্রগুলি জাপানে অবস্থিত। 2003 সালে, অন্য দেশে তৈরি করা প্রথম Lexus ছিল Lexus RX 330, যা অন্টারিও থেকে এসেছিল, কানাডার উৎপাদন কারখানা। বর্তমানে, জাপানে পাঁচটি উৎপাদন কারখানা রয়েছে, একটি কানাডায় এবং আরেকটি

ফ্রিহোল্ড লেক্সাস আরও ব্যাখ্যা করেছেন যে বেশিরভাগ লেক্সাস ব্র্যান্ডের মডেল কানাডিয়ান এবং আমেরিকান কারখানাগুলি বাদ দিয়ে প্রকৃতপক্ষে জাপানের কিউশু এবং চুবু অঞ্চলে উত্পাদিত হয়। 1989 সালে ডেট্রয়েট, মিশিগানে অনুষ্ঠিত নর্থ আমেরিকান ইন্টারন্যাশনাল অটো শো-তে প্রথম লেক্সাস গাড়িটি বিশ্বের কাছে উপস্থাপিত হয়েছিল। গাড়িটি তার বিলাসবহুল অভ্যন্তর, কর্মক্ষমতা এবং নির্মাণের গুণমান এবং এর নকশার জন্য সমালোচকদের প্রশংসা পেয়েছে।

লেক্সাস গাড়ি টয়োটাসের চেয়ে বেশি দামী কেন?

ইউএস নিউজ অনুসারে, লেক্সাস এমন একটি ব্র্যান্ড যেটি মাত্র 40 বছরেরও কম সময় ধরে বাজারে রয়েছে, কিন্তু সেই সময়ে এটি তার অনন্য ডিজাইন বৈশিষ্ট্য এবং প্রিমিয়াম উপকরণ এবং নির্মাণের ব্যবহারের জন্য খ্যাতি অর্জন করেছে। Lexus যানবাহন একটি প্রিমিয়াম ব্যাজ অর্জন করেছে। এটি একটি বিলাসবহুল গাড়ি যা বিলাসবহুল বাজারের অংশ নিয়েছে। যদিও লেক্সাস এবং টয়োটা দুটি ব্র্যান্ডের মধ্যে লাইনের কিছু বিভ্রান্তির সাথে প্ল্যাটফর্ম শেয়ার করে, তারা উল্লেখযোগ্যভাবে আলাদা। যদিও টয়োটার কিছু টপ ট্রিম লেভেল প্রায় একই স্তরের বিলাসিতা, তারা এখনও লেক্সাস অভিজ্ঞতার আরাম এবং বিশদ থেকে কম পড়ে

একটি লেক্সাস কি শীর্ষ মূল্যের মূল্য?

একটি নতুন লেক্সাস একটি তুলনীয় টয়োটার তুলনায় অতিরিক্ত অর্থের অতিরিক্ত ব্যয়ের মূল্যবান কিনা তা নিয়ে এখনও একটি চলমান বিতর্ক রয়েছে। ক্লাব লেক্সাস ফোরাম বিতর্কের একটি উদাহরণ প্রদান করে। ফোরামের একজন সিনিয়র সদস্য ব্যাখ্যা করেছেন যে লেক্সাস গাড়ির ডিজাইন এবং ইঞ্জিনিয়ারিং নিয়ে অনেক গবেষণা করা হয়েছে। বিলাসবহুল গাড়ির জন্য অতিরিক্ত সময় এবং শ্রমের প্রয়োজন হয়, সেইসাথে অতিরিক্ত ঘণ্টা এবং বাঁশি বাজাতে হয় তাদের উচ্চ মানের দিকে নিয়ে যেতে। আপনি গাড়ির আরামের স্তর এবং এটির আচরণের মধ্যে পার্থক্য বলতে পারেন। লেক্সাস যানবাহনগুলি তাদের ব্যতিক্রমী গুণমান এবং কারিগরের জন্য বিখ্যাত। এই সমস্ত জিনিসগুলি একটি খাড়া দামে আসে, কারণ বিলাসবহুল শ্রেণীর এই স্তরের সাথে পুরোপুরি বাঁচে না এমন কিছু অন্যান্য ধরণের থেকে একটি তৈরি করতে আরও বেশি বিনিয়োগ লাগে।

শেষ চিন্তা

লেক্সাস হল একটি ব্র্যান্ড যা টয়োটা দ্বারা তৈরি করা হয়েছে, ব্র্যান্ডের আইনি মালিক। যদিও বিলাসবহুল ব্র্যান্ডটি টয়োটা থেকে উদ্ভূত হয়েছিল, তবে অপারেশনগুলি একে অপরের থেকে স্বাধীন রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কেউ কেউ ভুল করে ধরে নিয়েছে যে প্রতিটি লেক্সাস গাড়ি একটি ভিন্ন ব্র্যান্ডের অধীনে একটি টয়োটা। এটা সত্য থেকে আর হতে পারে না. এটি বহু বছর ধরে একটি বিভ্রান্তিকর পরিস্থিতি। আমরা আশা করি প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। এটা এখন পরিষ্কার যে টয়োটা লেক্সাসের মালিক হলেও ব্র্যান্ডগুলো আলাদা এবং আলাদা সুবিধায় তৈরি। প্রিমিয়াম ব্যাজের কারণে লেক্সাস গাড়ির দাম বেশি। কেউ কেউ মনে করেন খরচ খুব বেশি। অন্যরা বিলাসবহুল বিশদ বিবরণ এবং দীর্ঘায়ুর প্রশংসা করে যা প্রতিটি লেক্সাস তৈরি এবং বিক্রি করে। একটি লেক্সাসের গুণমান অস্বীকার করা যায় না, তবে এটি একটি বিতর্কিত বিতর্ক যা বিদ্যমান রয়েছে। মূল কোম্পানি হিসেবে টয়োটাকে সবচেয়ে ভালো দেখা হয়। এটি উপলব্ধি করা গুরুত্বপূর্ণ যে এটি নতুন বিলাসবহুল ব্র্যান্ডের প্রবর্তনে অবদান রেখেছে। যে কোনও ভাল পিতামাতার মতো, পরিবারের শেষ সদস্যটিকে তাদের নিজস্ব অনন্য ব্যক্তিত্ব এবং পরিচয় বিকাশের অনুমতি দেওয়ার জন্য একটি পদক্ষেপ পিছিয়ে নিন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments