Kawasaki Z125 PRO ফিচার রিভিউ

Published on 8 June, 2022

বাংলাদেশের কাওয়াসাকি বাইকের তালিকার দিকে তাকালে, আমাদের বেশ কয়েকটি সেগমেন্ট চোখে পড়বে এবং Kawasaki Z125 PRO নেকেড স্ট্রিট স্পোর্টস বাইকের তালিকায় শীর্ষে রয়েছে। এই বাইকটি আকারে ছোট কিন্তু রাইডিং থ্রিল এবং পারফর্মেন্সের দিক থেকে বড়, Kawasaki Z125 PRO মোটরসাইকেলটি একটি আকর্ষনীয় স্ট্রিট ফাইটার যেটি যেখানেই যায় সেখানে একটি ইম্প্যাক্ট ফেলতে সক্ষম। 125cc ইঞ্জিন, স্ট্রেইট রাইডিং পজিশন এবং স্টাইলিশ লুক সব মিলিয়ে এটি একটি কম্প্যাক্ট বাইক। এই সেগমেন্টে সেরা বৈশিষ্ট্য রয়েছে এই মডেলের। Kawasaki Z125 এর সাফল্য এবং পারফর্মেন্স এর আলোকে এই বাইকটি আরেক সংস্করন। আসুন এই বাইকটিতে থাকা বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক।

ডিজাইন এবং লুকঃ

Kawasaki Z125 PRO মোটরসাইকেলটি ছোট আকারের এগ্রেসিভ স্ট্রিট ফাইটার স্টাইলিং সহ বানানো হয়েছে যা রাইডারদের পথ চলার জন্য বেশ মনমুগ্ধকর। শার্প হেডলাইট ডিজাইনের সাহায্যে রাইডাররা রাস্তায় স্টাইল এবং পর্যাপ্ত আলো দুটোই পেয়ে থাকে। এছাড়াও আকর্ষনীয় শ্রাউড এবং শার্প লোয়ার কাউল এই বাইকের এগ্রেসিভ স্ট্রিট ফাইটার লুকের ক্ষেত্রে বেশ অবদান রাখে। এছাড়াও, LED টেললাইট এবং স্পোর্টি টার্ন সিগন্যাল প্রতিটি রাস্তায় বেশ ভাল সাপোর্ট প্রদান করে। স্পোর্টস বাইকের ফিচারস সহ বাইকটি বেশ কমপ্যাক্ট এবং লাইটওয়েট। লো সীট হাইট এবং আরামদায়ক এরগনোমিক্স সহজে বাইকটি চালাতে এবং বেশ ভাল কনট্রোল নিশ্চিত করে। সুতরাং, Z125 PRO-এর মেকিং-এ সমস্ত কিছু রয়েছে যা একজন রাইডারকে স্টাইল এর সাথে যেকোন রাস্তায় চলতে সাহায্য করে।

ইঞ্জিন এবং ট্রান্সমিশনঃ

Kawasaki Z125 PRO নতুন এবং অভিজ্ঞ রাইডারদের জন্য একইভাবে পাওয়ার এবং পারফরম্যান্স দিয়ে তৈরি। ফুয়েল-ইনজেক্টেড 4-স্ট্রোক, 1 সিলিন্ডার, SOHC, 2-ভালভ, এয়ার-কুলড 125cc ইঞ্জিন মাইলের পর মাইল রাইডারদের সাপোর্ট দিয়ে যাবে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 9.4 Bhp শক্তি এবং 7.1 lb-ft @ 6,000 rpm পর্যন্ত সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে। ফোর-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন বাইকের এক্সিলেরেশন এবং নিয়ন্ত্রণে অবদান রাখে, যদিও ৫টি গিয়ারের প্রয়োজন ছিল। ৮ লিটারের ফুয়েল ট্যাঙ্কের সাথে চমৎকার মাইলেজ রাইডারদের দূর দুরান্তে পথ পাড়ি দেবার স্বাধীনতা দেয়। এই ছোট দানবটি স্টার্ট করার জন্য, মোটরসাইকেলের ইলেক্ট্রিক স্টার্ট ফিচারসই কেবলে দেখা যাবে।

বডি ডাইমেনশনঃ

Kawasaki Z125 Pro ব্যাকবোন টাইপ চ্যাসিসের উপর তৈরি যা ভাল ওজন ধরে রাখতে পারে এবং প্রতিটি বাকে দুর্দান্ত ভারসাম্য প্রদান করতে পারে। এই বাইকের সামগ্রিক দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা যথাক্রমে ১৭০০ মিমি, ৭৪০ মিমি এবং ১০০৫ মিমি। এই বাইকটি কমপ্যাক্ট, তাই এটি ন্যূনতম গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছে। হুইলবেস রাখা হয়েছে ১১৭৬ মিমি। বাইকের সীট হাইট কিছুটা কম পরিমাপ, তবে চালাতে বেশ আরামদায়ক এবং এটি ৭৪৯ মিমি। মোটের উপর এই বাইকটির ওজন ১০১ কেজি।

সাসপেনশন সেটআপঃ

Kawasaki Z125 PRO-এর সাসপেনশন সেটআপের জন্য 4-ওয়ে প্রিলোড অ্যাডজাস্ট সহ সিঙ্গেল-শক অফসেট লেডাউন সেটআপ রাখা হয়েছে যা সিঙ্গেল এবং ডাবল রাইডিং এ এই কমপ্যাক্ট চেসিস ডিজাইনেও বেশ ভাল সাপোর্ট দিতে পারে। এমনকি সামনের দিকেও ভালো স্থিতিশীলতা এবং আরামের জন্য এই বাইকটিতে টেলিস্কোপিক USD সাসপেনশন রয়েছে।

ব্রেক এবং টায়ার:

Kawasaki Z125 PRO এর জন্য উভয় সাইড রেসপন্সিভ ব্রেকিং দেখা যাচ্ছে। ১৮৪ মিমি পিছনে এবং 200 মিমি ফ্রন্ট পেটাল ডিস্ক ব্রেক এই মিনি রকেটের জন্য শক্তিশালী স্টপিং পাওয়ারের জন্য রাখা হয়েছে। Kawasaki Z125 PRO এর সামনের চাকায় 100/90 12 টায়ার এবং পিছনের দিকে 120/70 12 টায়ার এই বাইকটি রোল করার জন্য রাখা হয়েছে।

মিটার ক্লাস্টারঃ

Kawasaki Z125 PRO-তে আধুনিক এবং স্মুথ মিটার ক্লাস্টার দেখা যাচ্ছে। একটি ইন্টিগ্রেটেড ফুয়েল গেজ এবং গিয়ার পজিশন ইন্ডিকেটর সহ ডিজিটাল এলসিডি স্ক্রিন এবং অ্যানালগ ট্যাকোমিটার এই বাইকের জন্য রয়েছে। যাইহোক, সবচেয়ে প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলি এই মিটার প্যানেলে দেখা যায়।

শেষকথাঃ

Kawasaki Z 125 PRO বিভিন্ন কালার ভেরিয়েন্টে আসে, PEARL SHINING YELLOW, PEARL SHINING GREEN, METALLIC FLAT SPARK BLACK, এবং PEARL ROBOTIC WHITE/CANDY PLASMA BLUE । সামগ্রিকভাবে, Kawasaki Z 125 Pro হল উচ্চ ফিচারস সম্পন্ন স্ট্রিট ফাইটারগুলির মধ্যে একটি। এই 125 সিসি বাইকটি কাওয়াসাকির মানসম্পন্ন বৈশিষ্ট্যের সাথে তৈরি করা হয়েছে তাদের পারফরম্যান্স সত্যিই অসাধারণ হবে যা আমরা কাওয়াসাকির গুনগত মান এবং পপুলারিটির উপর ভিত্তি করে বলতে পারি।

Tags: Turbine Z125 PRO bike Kawasak